হাসপাতালে নিলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন


ডেইলি নিউজ প্রকাশের সময় : অগাস্ট ৫, ২০২৪, ৫:২৫ অপরাহ্ন /
হাসপাতালে নিলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন

বৈষম্য বিরোধী ছাত্র—জনতার রক্তক্ষয়ী আন্দোলনে প্রথম শহীদ আবু সাঈদ ও শেষ শহীদ আল—আমিন হোসেন আগমন চিশতিসহ সকল শহীদ স্মরণে হযরত গোলাপশাহ (রাঃ) মাজারের পূর্ব পাশে একচল্লিশা পালন সহ দোয়া মিলাদের জন্য গণভোজের আয়োজন করা হয়েছে।

উল্লেখ্য যে, রক্তক্ষয়ী আন্দোলনের চূড়ান্ত ধাপে গত ৫ আগস্ট স্বৈরাচার সরকারের পতন ঘটলে ঢাকা সিটির রাস্তায় রাস্তায় লক্ষ—কোটি ছাত্র—জনতা মিছিল করতে নেমে আসে। সারা দেশ মিছিলে মিছিলে মুখরিত হয়। তারই ধারাবাহিকতায় বাড্ডা থানার পাশে বিশ্বরোডে ছাত্র—জনতার সাথে মিছিলরত অবস্থায় আমার একমাত্র ছেলে ঢাকা উত্তর স্বেচ্ছাসেবক দলের বিপ্লবী যুগ্ম আহ্বায়ক আল—আমিন হোসেন আগমন চিশতি হিংস্র পুলিশের নির্মম বুলেট মাথায় বিদ্ধ হয়।

তিনি মাটিতে লুটিয়ে পড়েন। হাসপাতালে নিলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। পরদিন ৬ আগস্ট বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ের সামনে কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ প্রায় অর্ধ—লক্ষ সাধারণ জনতা দুইদুই বার নামজে জানাযা আদায় করেন এবং প্রথম শহীদ আবু সাঈদ ও শেষ শহীদ হিসেবে আল আমিন হোসেন আগমন চিশতির নাম ঘোষণা করা সহ সকল শহীদ স্মরণে ১৫/০৯/২০২৪ তারিখে আমার নিজস্ব অর্থে একচল্লিশা পালনে গণভোজের আয়োজন করা হয়েছে। আপনারা সবান্ধবে আমন্ত্রিত।